Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

কী সেবা কীভাবে পাবেন

সাব-রেজিস্ট্রীঅফিসএর উল্লেখযোগ্য কার্যক্রমগুলি হলঃ স্থাবর ও অস্থাবর সম্পত্তি সংক্রান্ত বিভিন্ন প্র্রকারের দলিল রেজিস্ট্রেশন, রেজিস্ট্রীকৃত দলিলের তথ্য সমূহ সংরক্ষন করা, অগ্রহী পক্ষকে রেজিস্ট্রীকৃত দলিলের তথ্য সমূহ ও অনুলিপি(সার্টিফাইড কপি) সরবরাহ করা, সরকারী রাজস্ব আদায় করা, সংশ্লিষ্ট ভূমি অফিসে LT নোটিশ প্রেরন করা, ব্যাংক/আর্থিক প্রতিষ্ঠানের অনুকুলে দায়মূক্ত সনদ(NEC)ইস্যু করা, দেওয়ানী আদালতের মামলায় জমির মালিকানা সংক্রান্ত বিরোধের নিস্পত্তির প্রয়োজনে রেকর্ড-পত্র উপস্থাপন করা ইত্যাদি ।

রেজিস্ট্রেশন বিভাগ সেবা প্রদান ও সরকারী রাজস্ব আদায়ে এ দেশের একটি গুরুত্বপূর্ন বিভাগ । চলতি অর্থ বছরে রেজিস্ট্রেশন বিভাগের মোট রাজস্ব আয়ের পরিমান প্রায় তিন হাজার কোটি টাকা । রাজস্ব আদায়ের পাশাপাশি সম্পত্তি হস্তান্তরের দলিল রেজিস্ট্রির মাধ্যমে জনগনের জমির মালিকানার বৈধতা প্রদান এবং সম্পত্তি হস্তান্তরের স্থায়ী রেকর্ড সৃষ্টির মাধ্যমে ও প্রয়োজনীয় তথ্য সরবরাহের মাধ্যমে এ দেশের মানুষকে এ বিভাগ গুরুত্বপূর্ণ সেবা প্রদান করে আসছে।